October 22, 2024, 8:46 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

কেশবপুরে বসবাস করছে এখন অস্ট্রেলিয়ান শ্রীমতী আভা

পরেশ দেবনাথ, কেশবপুর, যশোরঃ অস্ট্রেলিয়ান শ্রীমতী “আভা” এখন কেশবপুরে আরাম-আয়াশে বসবাস করছে। কেশবপুর রওশন মঞ্জিলে বসবাসকারী উপজেলা সাবেক যুবলীগের আহবায়ক শাহাদাৎ হোসেন (ডিড রাইটার)-এর স্ত্রী মোমতাজ খাতুন খুলনা থেকে অস্ট্রেলিয়ান জাতের একটি সেত বিড়াল ১৫ হাজার টাকা দিয়ে ক্রয় করেছেন। তিনি তার নাম রেখেছেন আভা।

ক্রয় করার সময় তার বয়স ছিল একমাস ১৭ দিন। বর্তমান তার বয়স ৪ মাস। বিড়ালের সংবাদ শুনে গত ৩০ আগস্ট-২৩ তারিখে বাসায় গেলে বিড়ালে অভিভাবক মোমতাজ খাতুন জানান, অস্ট্রেলিয়ান জাতের এই শ্রীমতী আভার প্রতিদিনের খাদ্য হলো মুরগির মাংস, সব ধরনের মাছ, আলু, মিষ্টি কুমড়া, গাজর ইত্যাদি। বিড়ালটি দেখতে সাদা ধবধবে, চোখ দু’টো স্বাভাবিক উজ্জ্বল, লেজে রয়েছে লম্বা লম্বা সাদা লোম। বিড়ালের মালিক মোমতাজ খাতুন ও তার কলেজ পড়ুয়া মেয়ে আভাকে ডাক দিলে সঙ্গে সঙ্গে কাছে চলে আসে। সরেজমিন বিড়ালটি দেখতে যেয়ে তার স্বভাবগুলো লক্ষ্য করেছি। সে অত্যন্ত প্রভূভক্ত।

ওই বাসায় শ্রীমতী আভার কুটুস নামে আর একটা সঙ্গী আছে। দেশী জাতের বিড়ালটির বয়সও ৪ মাস। কুটুস ও আভার ভিতর আন্তরিকতা ঘাটতি নেই। এরা সময় হলে বাথরুমে রাখা তাদের পটে বাথরুম করে।

শহরবাসীদের অনেকেই পোষা প্রাণী হিসেবে বিড়াল পালেন। এটি বর্তমানে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় গৃহপালিত প্রাণী। বিড়াল খুবই আরামপ্রিয় একটি প্রাণী। বাংলাদেশে একে ‘বাঘের মাসি‘ বলে ডাকা হয়। অনেকে বিড়াল পোষেন ইঁদুর মারার জন্য। তাছাড়া দুধ, মাছ, মাংস বিড়ালের প্রিয় খাবার। এরা খুবই নিঃশব্দে চলাফেরা করতে পারে। কারণ এদের পায়ের নীচে খুব নরম মাংসপিণ্ড থাকে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন